বুধবার ২২ মে ২০২৪
Online Edition

অন্তরকে পরিশুদ্ধ করাই হবে ইসলামী আন্দোলনের কর্মীদের প্রধান কর্তব্য ---- মাওলানা আব্দুল হালিম

 

বাংলাদেশ জামায়াতে ইসলামী গাজীপুর মহানগর কর্তৃক আয়োজিত থানা আমীর-সেক্রেটারি সম্মেলন অনুষ্ঠিত। এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় সহকারী সেক্রেটারি জেনারেল মাওলানা মোহাম্মদ আবদুল হালিম। তিনি থানা আমীর সেক্রেটারিদেরকে তাঁদের নিজেদের অন্তরকে পরিশুদ্ধ করার প্রতি তাগিদ দিয়ে বলেন, মানুষ তাঁর নিজেকে তখনই খাঁটি মানুষে পরিণত করতে পারে যখন সে অন্তর থেকে পরিশুদ্ধ করে ও কলুষতা মুক্ত থাকতে পারে। যিনি নিজের ক্বলবকে পাপ পঙ্কিলতা মুক্ত রাখতে পারেন তিনিই সফল। দুনিয়ার তাগিদে মানুষ পৃথিবীর ঝঞ্ঝাবিক্ষুব্ধ পথ পাড়ি দিতে পারে কিন্তু নিজেকে জয় করতে পারেনা। এজন্যই রাসুল সা বলেছেন, নিজের মনের বিরুদ্ধে জিহাদ করতে পারাটাই সর্বোত্তম জিহাদ। মনকে নিয়ন্ত্রণ করে তাকওয়ার পথে পরিচালিত করতে হবে। পাপের পথ থেকে নিজেকে মুক্ত রাখতে অন্তরের গভীরে মহান আল্লাহর ভয় ধারণ করতে হবে।

তিনি বর্তমান বিশ্বের বাস্তবতা তুলে ধরে বলেন, বর্তমান শিক্ষা ব্যবস্থায় কোমলমতি শিক্ষার্থীদের মনোজগতে নৈতিকতা বিবর্জিত অশালীন বিষয় বদ্ধমূল করে দেওয়া হচ্ছে। পরিকল্পিতভাবে মুসলিম উম্মাহ দীর্ঘদিন লালিত সংস্কৃতিকে চ্যালেঞ্জ করার হীন উদ্দেশ্যে শিক্ষা কারিকুলামকে প্রশ্নবিদ্ধভাবে সাজানো হয়েছে।

তাই বর্তমান সরকারের সকল ইসলাম বিদ্বেষী ষড়যন্ত্রের বিরুদ্ধে জামায়াতে ইসলামীর তৃণমূল নেতৃবৃন্দের সজাগ থাকতে হবে, সত্য ও ন্যায়ের পক্ষে সাহসিকতার সাথে দাঁড়াতে হবে। অন্যায়, অসত্য, অপসংস্কৃতির মোকাবেলায় ব্যাপক দাওয়াত সম্প্রসারিত করে নিজেকে সমাজের সামনে পরিশুদ্ধ ব্যক্তিত্ব হিসেবে তুলে ধরতে হবে। গাজীপুর মহানগর আমীর ও কেন্দ্রীয় শূরা সদস্য অধ্যাপক মোহা: জামাল উদদীনের সভাপতিত্বে অনুষ্ঠিত থানা আমীর সেক্রেটারি সম্মেলনে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য ও প্রচার সেক্রেটারি মতিউর রহমান আকন্দ ও কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য ও ঢাকা অঞ্চল উত্তর পরিচালক অধ্যক্ষ মুহাম্মদ ইজ্জত উল্লাহ।

অনুষ্ঠানটি সঞ্চালনা করেন গাজীপুর মহানগরের সেক্রেটারি ও কেন্দ্রীয় শূরা সদস্য খায়রুল হাসান। এছাড়াও অনুষ্ঠানে উপস্থিত ছিলেন গাজীপুর মহানগরের সহকারী সেক্রেটারি ও কেন্দ্রীয় শূরা সদস্য মোঃ হোসেন আলী, কেন্দ্রীয় শূরা সদস্য ও গাজীপুর মহানগর সহকারী সেক্রেটারি মোঃ আফজাল হোসেন, আ স ম ফারুক, মহানগর কর্মপরিষদ সদস্য ও শিবিরের সাবেক কেন্দ্রীয় সভাপতি মোঃ সালাউদ্দিন আইয়ুবীসহ মহানগর জামায়াতের শূরা ও কর্মপরিষদ সদস্যবৃন্দ ও থানা আমীর-সেক্রেটারীগণ। প্রেস বিজ্ঞপ্তি

অনলাইন আপডেট

আর্কাইভ